আওয়ামী লীগে, সাকিবের মনোনয়ন ফরম সংগ্রহ ঢাকা-১০,মাগুরা-১ ও মাগুরা-২

আওয়ামী লীগে, সাকিবের মনোনয়ন ফরম সংগ্রহ

বিএনপি ও সমমনা দলগুলোর সরকারবিরোধী অবস্থানের মধ্যেই শনিবার থেকে আনুষ্ঠানিকভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার জন্য তিনটি আসন থেকে ফরম কিনেছেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান।

ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়ার কার্যক্রম শুরু করেছে দলটি।

শনিবার সকালে সাড়ে দশটার দিকে মনোনয়নপত্র সংগ্রহ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আনুষ্ঠানিক উদ্বোধনের পর শেখ হাসিনার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তাঁর প্রতিনিধিরা।

এর কিছুক্ষণ পর থেকে বিভিন্ন জেলা থেকে আসা মনোনয়ন প্রত্যাশীরা কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করতে শুরু করেন।

নৌকার মনোনয়ন ফরম নিয়েছেন সাকিব
দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার জন্য তিনটি আসন থেকে ফরম কিনেছেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান।

শনিবার দুপুরে সাকিব আল হাসানের পক্ষে একজন প্রতিনিধি তিনটি আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

আওয়ামী লীগের ঢাকা বিভাগের মনোনয়ন ফরম বিক্রি কমিটির একজন সদস্য সিদ্দিকী নাজমুল আলম বিবিসি বাংলাকে বলেছেন, ঢাকা-১০ আসন থেকে সাকিব আল হাসানের একজন প্রতিনিধি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এছাড়া সাকিবের জন্য মাগুরা-১ ও মাগুরা-২ আসনের মনোনয়ন ফরমও সংগ্রহ করা হয়েছে। সাকিব আল হাসানের বাড়ি মাগুরাতে।

সাকিব আল হাসানের একজন আত্মীয় (নাম প্রকাশ করা হয়নি) বাংলাদেশের দৈনিক প্রথম আলো পত্রিকাকে বলেছেন, ‘’মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। সাকিব বর্তমানে দেশের বাইরে আছেন। দেশে ফিরে তিন দিন পর মনোনয়নপত্র জমা দেবেন।’’

সাকিব আল হাসান যেসব আসন থেকে ফরম কিনেছেন, তার মধ্যে ধানমণ্ডি-হাজারীবাগ নিয়ে গঠিত ঢাকা-১০ আসনের বর্তমান সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন।

এছাড়া মাগুরা-১ আসনটি শ্রীপুর, মাগুরা সদর উপজেলা নিয়ে গঠিত। এই আসনের বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান। অন্যদিকে শালিখা উপজেলা, মহম্মদপুর উপজেলা ও সদর উপজেলার অংশ বিশেষ নিয়ে গঠিত মাগুরা-২ আসন। এই আসনের বর্তমান সংসদ সদস্য সাবেক ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *